,

মাধবপুরে সরবরাহ বন্ধ থাকায় দেয়া হচ্ছে না করোনার টিকা

মাধবপুর প্রতিনিধি : সরবরাহ বন্ধ থাকায় মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা দেয়া হচ্ছে না। গতকাল থেকে টিকা প্রদান কার্যক্রম বন্ধ রয়েছে বলে স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা টিকা বুথে দায়িত্বরত নাম প্রকাশে অনিচ্ছুক একজন সিনিয়র স্টাফ নার্স জানান। সোমবার (২৭ ফেব্রুয়ারী) দুপুরে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে টিকা প্রদান বন্ধ সংক্রান্ত নোটিশ দেয়ালে সাঁটানো দেখা গেছে।
উপস্থিত কর্মরত লোকজনের সাথে কথা বলে জানা যায়, চাহিদা অনুযায়ী ভ্যাকসিন সরবরাহ না থাকায় এবং স্টকে কোনো টিকা না থাকায় কর্তৃপক্ষ আপাতত টিকা প্রদান কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। আপাতত করোনা ভ্যাকসিনের সবগুলো ডোজ প্রদানই বন্ধ থাকবে।
গত দুুইদিনে করোনার বিভিন্ন ডোজের টিকা নিতে অন্তত ১০০ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা বুথে এসে টিকা না পেয়ে ফেরত গেছেন বলেও সূত্র জানিয়েছে। এর মধ্য প্রথম ডোজের টিকা না পাওয়া অনেক স্কুল শিক্ষার্থীও রয়েছে। বিভিন্ন ইউনিয়ন থেকে যারা টিকা নিতে আসেন তারা এই কার্যক্রম সম্পর্কে কিভাবে জানবেন এ বিষয়ে বুথে দায়িত্বরত কর্মীরা কিছুই জানাতে পারেননি। মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফেসবুক আইডিতেও এ সংক্রান্ত কোনো ঘোষণা চোখে পড়েনি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএইচএম ইশতিয়াক মামুন টিকা প্রদান কার্যক্রম সাময়িকভাবে বন্ধ থাকার কথা স্বীকার করে জানিয়েছেন ২৮ ফেব্রুয়ারীতেই পুরাতন লটের টিকা মেয়াদোত্তীর্ণ হয়ে যাবে। নতুন লট আসলেই আবারো স্বাভাবিকভাবে কার্যক্রম শুরু হবে।


     এই বিভাগের আরো খবর